মঙ্গলবার, ১১ আগস্ট, ২০১৫

বিপিএলে কপাল পুড়ছে বাংলাদেশি ক্রিকেটারদের

স্পোর্টস ডেস্ক : আগামি নভম্বরের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিপিএলের তৃতীয় আসর। প্রায় আড়াই বছর বিরতির পর আবার শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে আসছে ব্যাপক পরিবর্তন। আর এই পরিবর্তিত নিয়মে কপাল পুড়ছে বাংলাদেশি ক্রিকেটারদের।
আগের দুই আসরের তুলনায় এবার অনেক কম টাকা পেতে যাচ্ছেন বাংলাদেশি ক্রিকেটাররা। বিপিএল কমিটির এক কর্মকর্তা জানান দেশি ক্রিকেটার জন্য সর্বোচ্চ বাজেট বরাদ্ধ থাকবে ৩০ লক্ষ টাকা।
এছাড়া বিদেশি ক্রিকেটারদের জন্য বাজেট থাকবে সর্বোচ্চ ৭০,০০০ মার্কিন ডলার। এবং একটি দল ক্রিকেটার কেনার জন্য সর্বোচ্চ চার কোটি চল্লিশ লাখ টাকা ব্যবহার করতে পারবেন। আগের দুই আসরে একটি দল সর্বোচ্চ আটজন বিদেশি ক্রিকেটার কিনতে পারলেও এবার তা কমিয়ে সাতজন করা হয়েছে।
গত দুই আসরে বাংলাদেশি খেলোয়াড়দের চড়া মূল্য থাকলেও অনেকেই টাকা পাননি। আর যারা পেয়েছেন তা নির্ধারিত মুল্যের চেয়ে অনেক কম। তাই গত দুই আসরের বাজে অভিজ্ঞতার কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) এবং বিপিএল কমিটি।
কমিটির ওই কর্মকর্তা আরো জানান, কোটি কোটি টাকা দিয়ে একজন ক্রিকেটারকে কেনার পর দেখা যাচ্ছে, তারা সেই অর্থের কিছুই পাচ্ছে না। তাই কোটি টাকা থেকে কিছু না পাওয়ার চেয়ে কম হলেও পুরোটা পাওয়া ভালো।

ওয়ান নিউজ বিডি

একটি মন্তব্য পোস্ট করুন