শুক্রবার, ২১ আগস্ট, ২০১৫

ছুটির মাঝেই নেটে মুশফিক

মিরপুর থেকে) ব্যাটে রানের দেখা মিলছিল না। টেস্ট, ওয়ানডে কি টি-টোয়েন্টি! সবখানেই ব্যাট হাতে নিজের ছায়া হয়ে উঠেছিলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু নিজের খারাপ সময়ের ব্যাপ্তিটা বড় হতে দেননি। সমালোচনা শুরুর আগেই সবাইকে বুঝিয়ে দিয়েছিলেন রানে ফিরতে সব ধরণের চেষ্টা করে যাচ্ছেন তিনি।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট দিয়ে রানেও ফিরেছেন। তাই বলে চেষ্টা থামিয়ে দেননি ডানহাতি এই মিডল অর্ডার ব্যটসম্যান। পরিত্যক্ত ঢাকা টেস্টের পর থেকেই দলের আর সবার মতো ছুটি পেয়েছিলেন মুশফিক। যে ছুটি চলছে এখনো। শেষ হবে ২২ আগস্ট।
কিন্তু এর পাঁচদিন আগেই মাঠে হাজির বাংলাদেশ অধিনায়ক। মাঠে ফিরে এবার অবশ্য কোনো অনুশীলন নয়। ব্যাট-প্যাড নিয়ে সোজা মিরপুর স্টেডিয়ামের ইনডোরে। সেখানে আজ সোমবার বেশ কিছুক্ষণ ব্যাটিং করলেন মুশফিক। মাঠে ফেরার দিনেই মুশফিককে ব্যাট হাতে দেখে বুঝতে বাকি থাকে না যে প্রোটিয়াদের বিপক্ষে ঢাকা টেস্টে করা ৬৫ রানের ইনিংসটি তার রানখরার জ্বালা মেটাতে পারেনি।
এই ইনিংসটার দেখা পেতে যে অনেকটা সময় অপেক্ষা করতে হয়েছিল মুশফিককে। ১২ ইনিংস পর এসে মিলেছিল হাফ সেঞ্চুরির দেখা। এবার সেই ধারাবাহিকতা ধরে রাখতে আগেভাগেই নেটকে সঙ্গী বানিয়ে ফেলছেন টেস্টে বাংলাদেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা মুশফিক।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজেও অনুশীলনের চেয়ে নেটকে বেশি আপন করে নিয়েছিলেন। সবার আগে মাঠে গিয়ে ঘন্টার পর ঘন্টা নেটে ব্যাটিং করেছেন মি. ডিপেন্ডেবল খ্যাত বাংলাদেশের এই ব্যাটসম্যান। সামনে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ। এবার তাই আগে থেকেই ব্যাটিংটা আরো একটু ঝালিয়ে নিতে নেটমুখী মুশফিক। আর সেটা ছুটি শেষ হওয়ার পাঁচদিন আগেই!

একটি মন্তব্য পোস্ট করুন